Home Bangla Recent বিজিএমইএর বর্তমান পর্ষদের আরো ৬ মাস মেয়াদ বাড়ছে

বিজিএমইএর বর্তমান পর্ষদের আরো ৬ মাস মেয়াদ বাড়ছে

বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) বর্তমান পরিচালনা পর্ষদের আরো ৬ মাসের মেয়াদ বাড়ছে। এ জন্য গতকাল সোমবার পরিচালনা পর্ষদের এক বোর্ড সভায় মেয়াদ বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত হয়।

এর ফলে বর্তমান পর্ষদের আরো ৬ মাসের মেয়াদ বাড়বে। তবে এ জন্য বোর্ড সভার এই রেজল্যুশনসহ মেয়াদ বৃদ্ধির জন্য আবেদন পাঠাতে হবে বাণিজ্য মন্ত্রণালয়ে। আবেদনের প্রেক্ষাপটে মন্ত্রণালয় মেয়াদ বাড়ানোর ব্যাপারে সিদ্ধান্ত নেবে। গতকাল বিজিএমইএ সূত্রে এসব তথ্য জানা যায়।

রাজধানীর উত্তরায় বিজিএমইএ নতুন ভবন তৈরির কাজ ত্বরান্বিত করতে চলতি পর্ষদকে দায়িত্ব দেওয়ার জন্য তড়িঘড়ি করে বর্তমান কমিটির মেয়াদ বাড়ানো হলো। ২০১৫ সালের ২২ সেপ্টেম্বর সমঝোতার মাধ্যমে নির্বাচিত হয় বর্তমান বোর্ডের সভাপতি মো. সিদ্দিকুর রহমানসহ তাঁর বোর্ডের অন্য পরিচালকরা। ২০১৫ সালের ৮ সেপ্টেম্বর বিজিএমইএর নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু দুই প্রতিদ্বন্দ্বী প্যানেল সম্মিলিত পরিষদ ও ফোরামের মধ্যে সমঝোতা হওয়ায় নির্বাচন ছাড়াই সভাপতি হন সিদ্দিকুর রহমান।

বিজিএমইএ সহসভাপতি মোহাম্মদ নাসির বলেন, কোর্টের নির্দেশনা অনুসারে আগামী ৬ মাসের মধ্যে বিজিএমইএর বর্তমান ভবন ভাঙতে হবে। একই সঙ্গে নতুন ভবনে স্থানান্তর করতে হবে। তিনি জানান, ইতিমধ্যে সরকার বিজিএমইএ ভবনের জন্য উত্তরায় একটি প্লট বরাদ্দ দিয়েছে। ওই ভবনে শিগগিরই নির্মাণকাজ ধরা হবে। এ জন্য বর্তমান পর্ষদ আগামী ৬ মাসের জন্য তাদের মেয়াদের জন্য আবেদন করছে। বিজিএমইএ বতর্মান পরিচালনা পর্ষদের মেয়াদ শেষ হবে চলতি বছরের সেপ্টেম্বের। তবে নতুন করে আরো ৬ মাস মেয়াদ বৃদ্ধির আবেদনের ফলে বর্তমান পর্ষদের নতুন মেয়াদ হবে ২০১৮ সালের মার্চ পর্যন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here