Home Bangla Recent বিজিএমইএ হাঁটছে বিকেএমইএ’র পথেই

বিজিএমইএ হাঁটছে বিকেএমইএ’র পথেই

নিটওয়্যার খাতের ব্যবসায়ীদের সংগঠন বিকেএমইএ’র দেখানো পথেই হাঁটছে তৈরি পোশাক খাতের ব্যবসায়ীদের সংগঠন বিজিএমইএ। গণতান্ত্রিক পন্থায় নির্বাচন না করে বিকেএমইএ’র সভাপতি সেলিম ওসমান কয়েক দফা মেয়াদ বাড়িয়ে টানা তিন বছর আঁকড়ে আছেন সভাপতির পদ। এবার তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) নেতারাও বর্তমান পর্ষদের মেয়াদ ৬ মাস বাড়ানোর উদ্যোগ নিয়েছেন।

বিজিএমইএ সূত্রে জানা গেছে, সিদ্দিকুর রহমানের নেতৃত্বে বর্তমান পরিচালনা বোর্ডের মেয়াদ আরও ৬ মাসের জন্য বাড়ছে। এ জন্য গতকাল পরিচালনা পর্ষদের এক বোর্ডসভায় মেয়াদ বাড়ানোর আলোচনা শেষে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত হয়। এর ফলে বর্তমান পর্ষদের আরও ৬ মাসের মেয়াদ বাড়বে।

তবে এ জন্য বোর্ডসভার এই রেজল্যুশনসহ মেয়াদ বৃদ্ধির জন্য আবেদন পাঠাতে হবে বাণিজ্য মন্ত্রণালয়ে। আবেদনের প্রেক্ষাপটে মন্ত্রণালয় মেয়াদ বাড়ানোর ব্যাপারে সিদ্ধান্ত নেবে। গতকাল বিজিএমইএ সূত্রে এসব তথ্য জানা যায়।

জানা যায়, রাজধানীর উত্তরায় বিজিএমইএ’র নতুন ভবন তৈরির কাজ ত্বরান্বিত করতে চলতি পর্ষদকে দায়িত্ব দেওয়ার জন্য তড়িঘড়ি করে বর্তমান কমিটির মেয়াদ বাড়নো হল। ২০১৫ সালের ২২ সেপ্টেম্বর সমঝোতার মাধ্যমে নির্বাচিত হন বর্তমান বোর্ডের সভাপতি মো. সিদ্দিকুর রহমানসহ তার বোর্ডের  অন্য পরিচালকরা। ২০১৫ সালের ৮ সেপ্টেম্বর বিজিএমইএ’র নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু দুই প্রতিদ্বন্দ্বী প্যানেল সম্মিলিত পরিষদ ও ফোরামের মধ্যে সমঝোতা হওয়ায় নির্বাচন ছাড়াই সভাপতি হন সিদ্দিকুর রহমান।

এ বিষয়ে জানতে চাইলে বিজিএমইএ সহ-সভাপতি মোহাম্মদ নাসির বলেন, কোর্টের নির্দেশনা অনুসারে আগামী ৬ মাসের মধ্যে বিজিএমইএ’র বর্তমান ভবন ভাঙতে হবে। একই সঙ্গে নতুন ভবনে স্থানান্তর করতে হবে। তিনি জানান, ইতোমধ্যে সরকার বিজিএমইএ ভবনের জন্য উত্তরায় একটি প্লট বরাদ্দ দিয়েছে। ওই ভবনে শিগগিরই নির্মাণকাজ ধরা হবে। আর এ জন্যই বর্তমান পর্ষদ আগামী ৬ মাসের জন্য তাদের মেয়াদের জন্য আবেদন করছে। বিজিএমইএ’র বতর্মান পরিচালনা পর্ষদের মেয়াদ শেষ হবে চলতি বছরের সেপ্টেম্বর। তবে নতুন করে আরও ৬ মাস মেয়াদ বৃদ্ধির আবেদনের ফলে বর্তমান পরিষদের নতুন মেয়াদ হবে ২০১৮ সালের মার্চ পর্যন্ত। এর আগে ২০১৫ সালে ২২ সেপ্টেম্বর সমঝোতার মাধ্যমে নির্বাচিত হন বর্তমান বোর্ডের সভাপতি মো. সিদ্দিকুর রহমানসহ তার বোর্ডের পরিচালকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here