Home Bangla Recent বিশ্ববাজারে আরও শক্ত অবস্থানে আসবে পোশাক খাত

বিশ্ববাজারে আরও শক্ত অবস্থানে আসবে পোশাক খাত

নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত

বাংলাদেশের পোশাক সম্ভাবনাময়ী খাত। এদেশের পোশাক শিল্প বিশ্ববাজারে আরও শক্ত অবস্থানে আসবে বলে মনে করেন নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত এইচই মিসেস লিওনি কুইলিনাইরি। সোমবার রাজধানীর হোটেল লেকশোতে নেদারল্যান্ডস এন্টারপ্রাইজ এজেন্সি (সিবিআই) আয়েজিত একদিনের রফতানি পোশাক প্রদর্শনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন বিজিএমইএ সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফারুক হাসান।

নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত বলেন, পোশাক খাত বাংলাদেশের অর্থনীতিতে অনেক অবদান রাখছে। আর সিবিআই বাংলাদেশের পোশাক খাতের উন্নয়নের জন্য বিভিন্ন ধরনের সহযোগিতা করছে। যার জন্য এ খাত আরও স্বয়ংসম্পূর্ণভাবে বিশ্ববাজারে নিজেদের তুলে ধরতে পারবে।

অনুষ্ঠানে বিজিএমইএ সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফারুক হাসান বলেন, আন্তর্জাতিক বাজারে প্রতিনিধিত্ব করবে বাংলাদেশের পোশাক শিল্প। সিবিআই তিন বছর ধরে বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারি গার্মেন্ট শিল্পের উন্নয়নে কাজ করছে। আন্তর্জাতিক বাজারে টিকে থাকতে উন্নত ডিজাইন ও ফ্যাশনে বৈচিত্র্য আনাসহ গার্মেন্টের অবকাঠামোর উন্নয়ন, শ্রমিকদের ট্রুনিংসহ বিশ্ববাজারে এ শিল্পকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে। যার পরিপ্রেক্ষিতে সেপ্টেম্বরে প্যারিসে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল পোশাক প্রদর্শনীতে বাংলাদেশের ২৮টি তৈরি পোশাক কোম্পানি অংশগ্রহণ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here