Home Bangla Recent পোশাক খাত অস্থির করছে গুটিকয়েক শ্রমিক নেতা

পোশাক খাত অস্থির করছে গুটিকয়েক শ্রমিক নেতা

তৈরি পোশাক খাতের ওপর দেশের প্রায় ৪০ লাখ শ্রমিকের জীবন-জীবিকা নির্ভর হলেও ওই সব শ্রমিকের দোহাই দিয়ে গুটিকয়েক শ্রমিক নেতা রপ্তানি আয়ের প্রধান খাতকে অস্থির করে রাখছে। এমন মন্তব্য করেছেন তৈরি পোশাক উত্পাদন ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএর সভাপতি মো. সিদ্দিকুর রহমান।

গতকাল বৃহস্পতিবার বিজিএমইএর সম্মেলন কক্ষে সদ্য বিদায়ী মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হককে দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন। এ সময় অন্যদের মধ্যে ছিলেন বিজিএমইএ জ্যেষ্ঠ সহসভাপতি ফারুক হাসান, সহসভাপতি মোহাম্মদ নাছির, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

অনুষ্ঠানে বিজিএমইএ সভাপতি বলেন, পোশাকশিল্প এমন একটি খাত যেখানে শুধু ৪০ লাখ শ্রমিকই কাজ করে না, এর বাইরেও অনেকেই জড়িয়ে আছে। রপ্তানি আয়ের ৮২ শতাংশ এ খাত থেকে আসে। অর্থনৈতিক এই চালিকাশক্তিকে নিয়ে কোনো কোনো মহল যখন উসকানি দিয়ে অস্থিরতার মধ্যে ফেলে দেয় তখন বহির্বিশ্বে সুনাম নষ্ট হয়। শ্রমিক নেতাদের উদ্দেশ্য করে বিজিএমইএর সভাপতি বলেন, ১৫ থেকে ২০ জন লোক সব সময় এ খাতকে অস্থিরতার দিকে নিয়ে যেতে চায়। আমরা তাদের কথায় আর চলব না। তাদের কাছে মাথা নত করে আর ব্যবসা করব না। মালিকরা আমাদের কথা শোনে, শ্রমিকদেরও শ্রম আইন মানতে হবে।

বিদায়ী আইজিপি এ কে এম শহীদুল হক বলেন, হলি আর্টিজান ও শোলাকিয়াসহ জঙ্গি হামলার পর আমাদের চৌকস বাহিনী দিয়ে ৪০টির বেশি অভিযান পরিচালনা করেছি। এতে সফল হয়েছি। জঙ্গিবাদ দমন করেছি। তখন যদি জঙ্গিবাদ দমন করতে না পারতাম তাহলে দেশের মানুষ শান্তিতে থাকতে পারত না। এখন আমাদের প্রতি আস্থা ফিরেছে। আইপিও সম্মেলনসহ বিভিন্ন আন্তর্জাতিক কনফারেন্স হচ্ছে। অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশের ক্রিকেট দল এখানে খেলতে এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here