Home বাংলা নিউজ বিজিএমইএর পরবর্তী নির্বাচন হবে আগামী মার্চে

বিজিএমইএর পরবর্তী নির্বাচন হবে আগামী মার্চে

তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর ২০২৪-২৬ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচন আগামী মার্চে অনুষ্ঠিত হবে। এই নির্বাচন পরিচালনার জন্য তিন সদস্যের বোর্ড গঠন করা হয়েছে। একই সঙ্গে আপিল বোর্ডও গঠন করা হয়েছে।

রাজধানীর উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে আজ সোমবার সংগঠনটির পরিচালনা পর্ষদের সভায় আগামী ২০২৪-২৬ মেয়াদের পর্ষদ নির্বাচন পরিচালনা করার জন্য বোর্ড গঠন করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি ফারুক হাসান। বিজিএমইএর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজিএমইএ জানায়, বস্ত্রকল মালিকদের সংগঠন বিটিএমএর সাবেক সভাপতি জাহাঙ্গীর আলামিন নির্বাচনী বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। বোর্ডের অন্য দুই সদস্য হলেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সহসভাপতি শমী কায়সার এবং ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) সাবেক সভাপতি এ এস এম নাঈম।

অন্যদিকে আপিল বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, ঢাকার (এমসিসিআই) সভাপতি কামরান তানভীরুর রহমান। বাকি দুই সদস্য হলেন এফবিসিসিআইয়ের সহসভাপতি খায়রুল হুদা ও পরিচালক নিজামুদ্দিন রাজেশ।

বিজিএমইএর বর্তমান পর্ষদের বর্ধিত মেয়াদ আগামী ১২ এপ্রিল শেষ হবে। তার ১৫ দিন আগে সংগঠনটির পরিচালনা পর্ষদের নির্বাচনীয় প্রক্রিয়া শেষ করতে হবে। আর নির্বাচনের অন্তত ৮০ দিন আগে নির্বাচনী তফসিল ঘোষণা করবে নির্বাচন বোর্ড।

প্রসঙ্গত, দুই বছর মেয়াদি বিজিএমইএর বর্তমান পরিচালনা পর্ষদের মেয়াদ গত এপ্রিলে শেষ হওয়ার কথা ছিল। তবে কমিটির মেয়াদ দুই দফায় ছয় মাস করে এক বছর বৃদ্ধি করে বাণিজ্য মন্ত্রণালয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here