Home বাংলা নিউজ বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফি পেয়েছে রিফাত গার্মেন্টস লিমিটেড

বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফি পেয়েছে রিফাত গার্মেন্টস লিমিটেড

বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফি ও সনদ পেয়েছে রিফাত গার্মেন্টস লিমিটেড। রপ্তানি খাত সর্বাধিক বৈদেশিক মুদ্রা অর্জনকারী প্রতিষ্ঠান হিসেবে হা-মীম গ্রুপের এই প্রতিষ্ঠান পুরস্কৃত হয়েছে। ২০২১-২২ অর্থবছরে বৈদেশিক মুদ্রা আহরণ ও কর্মসংস্থান সৃষ্টিতে অবদান রাখায় সব মিলিয়ে ৭৭টি প্রতিষ্ঠানকে জাতীয় রপ্তানি ট্রফি ও সনদ দেওয়া হয়েছে।

আজ রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি হা-মীম গ্রুপের পরিচালক সাজিদ আজাদের হাতে বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফি (গোল্ড) তুলে দেন। একই সময়ে প্রধানমন্ত্রী মোট ৭৭ প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে জাতীয় রপ্তানি ট্রফি তুলে দেন।

তৈরি পোশাক খাতের প্রতিষ্ঠান রিফাত গার্মেন্টস ২০১৮-১৯ ও ২০২০-২১ অর্থবছরের রপ্তানির জন্যও বঙ্গবন্ধু রপ্তানি ট্রফি পেয়েছিল।

বাণিজ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, জাতীয় রপ্তানি ট্রফি নীতিমালা-২০১৩ অনুসরণ করে প্রাথমিক ও চূড়ান্ত বাছাই কমিটির মাধ্যমে মোট ৩২টি খাতের রপ্তানিকারকদের মধ্য থেকে রপ্তানি আয়, আয়গত প্রবৃদ্ধি, নতুন পণ্যের সংযোজন, নতুন বাজারে প্রবেশ, নিয়মনীতি পরিপালন ইত্যাদি বিষয় বিবেচনা করে ট্রফি বিজয়ী প্রতিষ্ঠান নির্বাচন করা হয়েছে।

সব খাতের মধ্য থেকে সর্বোচ্চ রপ্তানি আয় অর্জনকারী প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফি হিসেবে একটি বিশেষ ট্রফি (স্বর্ণ) দেওয়া হয়। এর পাশাপাশি বিভিন্ন খাতে মোট ২৯টি স্বর্ণ, ২৭টি রৌপ্য ও ২১টি ব্রোঞ্জ ট্রফি দেওয়া হয়েছে। এসব প্রতিষ্ঠানের নামের তালিকা সম্প্রতি গেজেট আকারে প্রকাশ করে বাণিজ্য মন্ত্রণালয়। গেজেট অনুযায়ী হা-মীম গ্রুপের আরও দুটি প্রতিষ্ঠান হা-মীম ডেনিম ও অ্যাপারেল গ্যালারি জাতীয় রপ্তানি ট্রফি পেয়েছে।

অ্যাপারেল গ্যালারি ওভেন খাতে রৌপ্যপদক ও হা-মীম ডেনিম টেক্সটাইলস ফেব্রিক খাতে রৌপ্যপদক পেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here