Home বাংলা নিউজ মিরপুরে পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট

মিরপুরে পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট

বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন ঢাকা-ক্যান্টনমেন্ট সংলগ্ন কচুক্ষেত এলাকার আটটি পোশাক কারখানার শ্রমিকরা। সোমবার (১৪ অক্টোবর) সকাল থেকে বেতনের দাবিতে ইউনিফর্ম টেক্সটাইল লিমিটেডের কর্মীরা রাস্তায় নেমে বিক্ষোভ করেন। এতে আশপাশের সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়।

আন্দোলনরীরা জানান, ইউনিফর্ম টেক্সটাইলের প্রায় ১৩’শ শ্রমিকের দেড় মাসের বেতন না দিয়ে মালিকপক্ষ পালিয়েছে। বেতন চাইলে বিভিন্ন সময় হুমকি ধামকিও দিচ্ছেন। রোববার (১৩ অক্টোবর) কারখানা বন্ধ করে মালামাল সরিয়ে নিয়ে বলেও অভিযোগ করেন শ্রমিকরা। বকেয়া বেতনসহ সব পাওনা বুঝিয়ে না দেয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানিয়েছেন তারা।

সুলতান মাহমুদ নামে এক পোশাকশ্রমিক বলেন, গত তিন মাস ধরে আমাদের বেতন বকেয়া আছে। বেতন না দেয়ায় আমাদের পরিবার চলছে না। বকেয়া না পাওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না।

সোহরাব নামের আরেক পোশাকশ্রমিক বলেন, আমরা নিয়মিত কাজ করে যাচ্ছি। কিন্তু মালিকপক্ষ আমাদের বেতন না দিয়ে ঘুড়াচ্ছে। আমাদের বেতন-ভাতা পরিশোধ না করলে আন্দোলন চালিয়ে যাবো।

এদিকে দুর্গাপূজার সরকারি ছুটি শেষ হওয়ার পর প্রথম কর্মদিবসে এই আন্দোলনের কারণে সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েছেন। সড়ক অবরোধের ফলে মিরপুর-১৪ থেকে কচুক্ষেত পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here