Home বাংলা নিউজ কাল শুরু হচ্ছে বাংলাদেশ ডেনিম এক্সপো

কাল শুরু হচ্ছে বাংলাদেশ ডেনিম এক্সপো

bd denim

দুই দিনব্যাপী বাংলাদেশ ডেনিম এক্সপো-২০১৬ শুরু হচ্ছে আগামীকাল। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ৯ নভেম্বর পর্যন্ত এ এক্সপো চলবে। গতকাল এক বিবৃতিতে বলা হয়, প্রদর্শনীতে অংশ নিচ্ছে বস্ত্রশিল্পের ম্যাটেরিয়াল ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান থ্রেডসল। এক্সপোতে থ্রেডসল পোশাক উত্পাদনকারী প্রতিষ্ঠানের জন্য তাদের উদ্ভাবিত নানা সফটওয়্যার সলিউশনস প্রদর্শন করবে।

বিবৃতিতে বলা হয়েছে, বিশ্বব্যাপী বস্ত্রশিল্পে এখন ক্রমাগত ব্যয় বাড়ছে। এখনই এ শিল্পকে রক্ষা করতে প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই। কীভাবে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বস্ত্রশিল্পের টেকসই উন্নয়ন করা যায়, ডেনিম এক্সপোতে তাই তুলে ধরবে থ্রেডসল। এক্সপোতে অংশগ্রহণ বিষয়ে থ্রেডসলের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মনসিজ গাঙ্গুলি বলেন, বাংলাদেশের বস্ত্রশিল্প খাতকে রক্ষা করতে আমরা যে প্রতিশ্রুতিবদ্ধ, ঢাকায় ডেনিম এক্সপোতে অংশগ্রহণ তার প্রমাণ। গ্রাহকদের ব্যয়নির্বাহ করে সর্বোচ্চ আয় বৃদ্ধি করার লক্ষ্যে আমরা কাজ করছি।

থ্রেডসল বাংলাদেশের কান্ট্রি হেড আনাস শাকিল বলেন, উত্পাদন খরচ কমিয়ে কীভাবে আয় বাড়ানো যায়, সেটা বোঝার এখনই উপযুক্ত সময়। এজন্য আধুনিক প্রযুক্তি গ্রহণের কোনো বিকল্প নেই। থ্রেডসল সফটওয়্যার সলিউশনস ব্যবহারে ১০ ভাগ পর্যন্ত উত্পাদন খরচ কমানো সম্ভব। জানা গেছে, এক্সপোতে ১৫টি দেশের ৫৫ জন প্রদর্শক অংশগ্রহণ করতে যাচ্ছেন। প্রদর্শকরা তাদের পণ্যের সহজলভ্যতা ও গুণগত মান বিশ্বের কাছে তুলে ধরবেন। আগামীকাল বেলা ১১টায় প্রদর্শনীর উদ্বোধন করা হবে। শুধু আমন্ত্রিত দর্শনার্থীদের জন্য বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রদর্শনী উন্মুক্ত রাখা হবে।