Home বাংলা নিউজ সিঅ্যান্ডএ টেক্সটাইলসের ১০% স্টক লভ্যাংশ ঘোষণা

সিঅ্যান্ডএ টেক্সটাইলসের ১০% স্টক লভ্যাংশ ঘোষণা

c-a-textiles-limited

৩০ জুন সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে সিঅ্যান্ডএ টেক্সটাইলস লিমিটেডের পরিচালনা পর্ষদ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, গেল হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৪ পয়সা, শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৬ টাকা ৭৪ পয়সা।

২০ ডিসেম্বর সকাল ১০টায় চট্টগ্রামের চাঁদগাঁ কমিউনিটি সেন্টারে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ নভেম্বর। ২০১৫ সালে সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ স্টক লভ্যাংশ দেয় প্রতিষ্ঠানটি। তখন এর ইপিএস ছিল ২ টাকা ৬১ পয়সা, এনএভিপিএস ছিল ১৭ টাকা ৫৬ পয়সা ও নিট মুনাফা ৪৫ কোটি ৪৭ লাখ ৯০ হাজার টাকা।

২০১৪ সালে ১১ শতাংশ বোনাস লভ্যাংশ দেয় এ কোম্পানি। সমাপ্ত হিসাব বছরে এর ইপিএস হয়েছে ২ টাকা ১ পয়সা, এনএভি ১৯ টাকা ৩১ পয়সা ও নিট মুনাফা ৩৫ কোটি ১৩ লাখ ৬০ হাজার টাকা। বাজার পর্যবেক্ষণে দেখা গেছে, গতকাল ডিএসইতে এ শেয়ারের সর্বশেষ দর ৫ দশমিক ১৩ শতাংশ বা ৪০ পয়সা বেড়ে দাঁড়ায় ৮ টাকা ২০ পয়সা। দিনভর দর ৭ টাকা ৯০ পয়সা থেকে ৮ টাকা ৫০ পয়সার মধ্যে ওঠানামা করে। সমাপনী দরও ছিল ৮ টাকা ১০ পয়সা, যা এর আগের কার্যদিবসে ছিল ৭ টাকা ৮০ পয়সা। এদিন ১ হাজার ৯২৪ বারে এ কোম্পানির মোট ৯৬ লাখ ৩০ হাজার ৭৯৯টি শেয়ারের লেনদেন হয়।