Home Bangla Recent ২৮ আগস্ট থেকে পর্যায়ক্রমে গার্মেন্ট শ্রমিকদের ছুটি

২৮ আগস্ট থেকে পর্যায়ক্রমে গার্মেন্ট শ্রমিকদের ছুটি

ঈদুল আজহা সামনে রেখে আগামী ২৮ আগস্ট থেকে ধাপে ধাপে গার্মেন্ট শ্রমিকদের ছুটি দিতে মালিকদের নির্দেশনা দিয়েছে সরকার। একই সঙ্গে ছুটির আগে গার্মেন্ট শ্রমিকদের বোনাস দিতে বলা হয়েছে। এ ছাড়া ঈদের তিন দিন আগে থেকে মহাসড়কে গরু, ওষুধ ছাড়া অন্য কোনো পণ্যবাহী ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

গতকাল রবিবার সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ঈদুল আজহা উপলক্ষে আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা ও শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে করণীয় বিষয়ে এক বৈঠকে সভাপতি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা জানান।

বৈঠকে উপস্থিত ছিলেন আইজিপি এ কে এম শহীদুল হক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (জননিরাপত্তা বিভাগ) ড. কামাল উদ্দিন আহমেদ, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদসহ বিজিএমইএ ও বিকেএমইএর নেতারা।

বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘২৮ আগস্ট থেকে পোশাক শ্রমিকদের পর্যায়েক্রমে ছুটি দেওয়া এবং ছুটির আগে তাদের ঈদ বোনাস দিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এ ছাড়া বেতন ও অন্যান্য পাওনা শ্রমিকদের সঙ্গে আলোচনা করে পরিশোধ করতে বলা হয়েছে। ঈদযাত্রার পথে যাত্রীদের যেন দুর্ভোগ না হয়, সে জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। ঈদে হাইওয়েতে পশুর হাট ও হাইওয়ের কাছে বাজার যেন না বসে সে বিষয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে। ’

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ঈদের তিন দিন আগে থেকে নদীতে কোনো বালুবাহী ট্রলার চলবে না এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য, ওষুধ, এক্সপোর্ট ও পশুবাহী ট্রাক ছাড়া অন্যান্য পণ্যবাহী ট্রাক মহাসড়কে চলবে না। ঢাকা মহানগরীর ২৩টি পশুর হাটে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। জাল নোট শনাক্ত করতে হাটে পর্যাপ্ত মেশিন থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here