Home Bangla Recent রূপগঞ্জে বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

রূপগঞ্জে বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

বকেয়া বেতন-ভাতার দাবিতে নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি তৈরি পোশাক কারখানায় বিক্ষুব্ধ শ্রমিকরা বিক্ষোভ প্রদর্শন ও সড়ক অবরোধ করেছে। গতকাল শনিবার বেলা ১১টার দিকে কাঞ্চন পৌরসভার কাঞ্চন বাজারের ফেব্রিমার্ট বিডি কারখানায় এই শ্রমিক অসন্তোষ দেখা দেয়।

শ্রমিক শেফালি, লাকী আক্তার, মুন্না, রুপালী, মেহেদীসহ কয়েকজন জানান, গত ডিসেম্বর মাস থেকে তারা এ কারখানায় কাজ করে আসছেন। কিন্তু কাজ করেও তারা বেতন ও ওভারটাইমের টাকা পাচ্ছেন না। কারো গত বছরের ডিসেম্বর মাসের, আবার কারো জানুয়ারি-ফেব্রুয়ারি মাসের বেতন ও ওভার টাইমের টাকা বকেয়া রয়েছে। কারখানার মালিকপক্ষের কাছে তারা বেতন ভাতা পরিশোধের কথা বললেও মালিকপক্ষ বার বার টালবাহানা করছে। শনিবার সকালে উত্তেজিত শ্রমিকরা কারখানার গেটে তালা লাগিয়ে দেয় এবং বিক্ষোভ করে। একপর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখেন। খবর পেয়ে পুলিশ এসে উত্তেজিত শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের ব্যবস্থা করার আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেন।

কারখানার ব্যবস্থাপনা পরিচালক কামরুল হাসান মিরাজ জানান, চলতি মাসের ২৫ তারিখের মধ্যে শ্রমিকদের বকেয়া বেতন ও ওভার টাইমের টাকা পরিশোধ করে দেব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here