Home Bangla Recent ২০২১ সালে ৫০ বিলিয়ন ডলারের তৈরি পোশাক রপ্তানি

২০২১ সালে ৫০ বিলিয়ন ডলারের তৈরি পোশাক রপ্তানি

bangladesh rmg worker

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ২০২১ সাল নাগাদ তৈরি পোশাক রপ্তানি আয় ৫০ বিলিয়ন ডলারে উন্নীত করা সম্ভব হবে। বিজিএমইএ নেতৃত্ব চেষ্টা করলে ২০২৪ সালে তৈরি পোশাক রপ্তানির পরিমাণ ১০০ বিলিয়ন ডলারে পৌঁছাতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

আজ বুধবার রাজধানীর কুড়িল বিশ্বরোড সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) চারদিনের ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফ্রেবিক শো-২০১৯ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

ফেব্রিক শো’তে ব্যবসায়ী নেতাদের দেওয়া বক্তব্যের পরিপ্রেক্ষিতে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, শিল্পখাতে আমাদের অবদান ৩৩ দশমিক ৭১ শতাংশ। আমি আজ কর্মাস মিনিস্টার হয়েছি, ব‍াট ২৫ বছরের বেশি উল্টো টেবিলে বসেছি। দাবি দাওয়া যা কিছু আছে তা নিয়েই এগিয়ে যাওয়ার চেষ্টা করেছি।

এ সময় বাণিজ্যমন্ত্রী বলেন, আমার সামনের সারিতে যারা বসে আছেন, তাদের যোগ্যতাই তাদের এই পর্যায়ে নিয়ে এসেছে। আমরা সবাই একই ট্রেন্ড থেকে এসেছি। আমার বিশ্বাস এদের নেতৃত্বেই সম্ভব ২০২১ সাল নাগাদ তৈরি পোশাক রফতানি আয় ৫০ বিলিয়ন ডলারে উন্নীত করা সম্ভব হবে। চেষ্টা করলে ২০২৪ সালে রফতানির পরিমাণ ১০০ বিলিয়ন ডলারও হতে পারে।

তিনি বলেন, ২০২১ সাল নাগাদ আমাদের মাথাপিছু আয় ২ হাজার ৫০০ ডলারে উন্নীত হবে বলে আশা করছি। সেই লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছি। বর্তমানে আমাদের মাথাপিছু আয় ১ হাজার ৭৫৪ ডলার।

এসময় এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহি‌উদ্দিন, তৈরি পোশাক উৎপাদন ও রফতানিকারকদের সংগঠন বিজিএমইএ-এর সভাপতি সিদ্দিকুর রহমান, সাবেক সভাপতি আতিকুল ইসলাম, বিকেএমইএ সহ-সভাপতি মনসুর আহমেদ ও সেমস গ্লোবালের এমডি মেহেরুন এন ইসলাম উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here