Home বাংলা নিউজ রফতানি পণ্যের ভার্চুয়াল মেলা বসছে অক্টোবরে

রফতানি পণ্যের ভার্চুয়াল মেলা বসছে অক্টোবরে

বৈশ্বিক মহামারির কারণে বিভিন্ন দেশের পণ্য প্রদর্শনী ও আন্তর্জাতিক বাণিজ্য মেলা বন্ধ রয়েছে। এমন পরিস্থিতিতে বিদেশি ক্রেতাদের কাছে বাংলাদেশি পণ্য ও সেবা তুলে ধরতে অনলাইন মেলার আয়োজন করা হচ্ছে। ‘সোর্সিং বাংলাদেশ ২০২১-ভার্চুয়াল সংস্করণ’ নামের এ মেলার সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে ‘রফতানি উন্নয়ন ব্যুরাে-ইপিবি’। ভার্চুয়াল প্লাটফর্মে ৭ দিনব্যাপী এ মেলা ১৮ অক্টোবর শুরু হবে।

এ বিষয়ে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ইপিবির পক্ষ থেকে জানানো হয়, রফতানি উন্নয়ন ব্যুরাের ব্যবস্থাপনায় প্রথমবারের মতাে আগামী ১৮ থেকে ২৪ অক্টোবর ভার্চুয়াল প্লাটফর্মে ‘সাের্সিং বাংলাদেশ-২০২১ ভার্চুয়াল সংস্করণ’ শিরােনামে সাের্সিং মেলা অনুষ্ঠিত হবে।

ADVERTISEMENT

বুধবার (২২ সেপ্টেম্বর) ইপিবির সম্মেলন কক্ষে দুপুর সাড়ে ১২টায় এ বিষযে সংবাদ সম্মেলন হবে। সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সংবাদ সম্মেলনে মেলার বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হবে।

ইপিবি সূত্রে জানা গেছে, ‘সাের্সিং বাংলাদেশ ২০২১ ভার্চুয়াল এডিশন’ ৭ দিনব্যাপী ভার্চুয়াল প্রদর্শনীটিতে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলাে তাদের পণ্য প্রদর্শন করবে, অডিও-ভিজুয়াল এবং ডিজিটাল ব্রোশিওর উপস্থাপন করবে, সেই সঙ্গে ভার্চুয়াল বিটুবি মিটিং এবং ওয়েবিনারের আয়ােজন করবে।

এছাড়াও, প্রদর্শনীর ওয়েবসাইটে ক্রেতা-বিক্রেতা ডেটাবেজ থাকবে। ভার্চুয়াল প্লাটফর্মে সাের্সিং শাে আয়ােজনের মূল উদ্দেশ্য হলাে লাইভ চ্যাট, অডিও এবং ভিডিও কনফারেন্সের মাধ্যমে সম্ভাব্য বিদেশি ক্রেতাদের সঙ্গে যােগাযােগ স্থাপন করে স্থানীয় রফতানিকারকদের জন্য নতুন ক্রেতা অনুসন্ধান করা।

‘সাের্সিং বাংলাদেশ ২০২১ ভার্চুয়াল এডিশন’ বাংলাদেশের প্রধান রফতানি খাতগুলােকে কেন্দ্র করে আয়ােজিত হবে। খাতগুলাে হলাে : তৈরি পােশাক, চামড়া ও চামড়াজাত পণ্য, পাট ও পাটজাত পণ্য, গৃহসজ্জা ও হােম টেক্সটাইল, ফার্মাসিউটিক্যালস, কৃষি ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, প্লাস্টিক, হালকা প্রকৌশল পণ্য, ইলেকট্রিক ও ইলেকট্রনিক্স, তথ্যপ্রযুক্তি ফার্নিচার, সিরামিক এবং হস্তশিল্প।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here