Home বাংলা নিউজ চট্টগ্রামের ৩ তৈরি পোশাক কারখানা পেল সিএপি সনদ

চট্টগ্রামের ৩ তৈরি পোশাক কারখানা পেল সিএপি সনদ

ন্যাশনাল ইনেশিয়েটিভের (এনআই) আওতায় চট্টগ্রামের ৩টি তৈরি পোশাক কারখানাকে কারেক্টিভ অ্যাকশন প্ল্যানের (সিএপি) কমপ্লেশন সার্টিফিকেট দেওয়া হয়েছে।

বুধবার চট্টগ্রাম সার্কিট হাউজে আয়োজিত অনুষ্ঠানে এসব সার্টিফিকেট দেওয়া হয়।

পোশাক কারখানাগুলো হচ্ছে- ফোর এইচ ডায়িং এন্ড প্রিন্টিং লিমিটেড, আল ইত্তেফাক টেক্সটাইল লিমিটেড এবং কোটস বাংলাদেশ লিমিটেড। ফোর এইচ ডায়িং এন্ড প্রিন্টিং লিমিটেডের এমডি গাওহার সিরাজ জামিলের পক্ষে সিএপি কমপ্লেশন সার্টিফিকেট গ্রহণ করেন মো. শাহেদ ইকবাল ও মোস্তফা কামাল সোহেল। আল ইত্তেফাক টেক্সটাইল লিমিটেড ও কোটস বাংলাদেশ লিমিটেডের পক্ষে এই সার্টিফিকেট গ্রহণ করেন প্রতিষ্ঠান ২টির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর চট্টগ্রামের উপ-মহাপরিদর্শক আব্দুল্লাহ আল সাকিব মুবাররাত, বিজিএমইএ ও বিকেএমইএর প্রতিনিধি, বিভিন্ন কারখানা মালিক ও চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক লীগের সভাপতি মো. শফর আলী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কারেক্টিভ অ্যাকশন প্ল্যানের (সিএপি) কমপ্লেশন সার্টিফিকেট প্রদানের পাশাপাশি অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন ও কেন্দ্রীয় তহবিল থেকে অনুমোদিত চেক বিতরণ করা হয়। চিকিৎসা, মৃত্যুজনিত, উচ্চশিক্ষাসহ বিভিন্ন খাতে ৮৬টি চেক শ্রমিকদের কাছে হস্তান্তর করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here