Home বাংলা নিউজ টিম গ্রুপের নিডল আরএমজি উৎপাদনকে নতুন উচ্চতায় নিয়ে যায়

টিম গ্রুপের নিডল আরএমজি উৎপাদনকে নতুন উচ্চতায় নিয়ে যায়

“নিডল আমাদেরকে কর্মীদের দক্ষতার ম্যাট্রিক্স বোঝার জন্য ম্যানুয়াল ডেটার উপর নির্ভর না করার অনুমতি দিয়েছে। এটি আমাদের দক্ষ কর্মী কারা তা স্বচ্ছভাবে খুঁজে বের করতে এবং অদক্ষদের জন্য প্রশিক্ষণের আয়োজন করার সময় তাদের উচ্চ বেতন প্রদান করতে সক্ষম করেছে,” রাকিব যোগ করেছেন।

টিম গ্রুপ 2020 সালে তার LEED প্ল্যাটিনাম-রেটেড আউটারওয়্যার ম্যানুফ্যাকচারিং ইউনিট 4A ইয়ার্ন ডাইং লিমিটেড প্রথম নিডলকে পাইলট করে। নিডল 4A ইয়ার্ন ডাইং লিমিটেডের দক্ষতা 10% থেকে 12% বৃদ্ধিতে অবদান রাখে। পরবর্তীকালে, টিম গ্রুপের অন্যান্য পোশাক উদ্বেগের মধ্যে সমাধানটিও বাস্তবায়ন করছে।

আরএমজি কারখানার উৎপাদন ফ্লোরে, সেলাই লাইনে সময়মতো কাঁচামাল নিশ্চিত করার জন্য প্রতিটি লাইনের জন্য একজন ডেডিকেটেড ইনপুট ম্যান প্রয়োজন। এই ম্যানুয়াল প্রক্রিয়াটি সময়মত কাজগুলি সম্পন্ন করার জন্য বিভিন্ন বিভাগ জুড়ে চলার জন্য প্রতিদিন প্রতি ইনপুট ম্যান প্রতি কমপক্ষে 3-4 ঘন্টা নষ্ট করে।

প্রোডাকশন ম্যানেজার এবং ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়াররা গুণমান বজায় রেখে লাইন-ওয়াইজ প্রোডাক্টিভিটি টার্গেট অর্জন করার চেষ্টা করে এবং রিয়েল-টাইম তথ্যের অভাবের কারণে লক্ষ্য অর্জন করা তাদের পক্ষে কঠিন হয়ে পড়ে।

4A ইয়ার্ন ডাইং লিমিটেড, ইনপুট পুরুষরা নিডলের ইন্টেলিজেন্ট ইনপুট ম্যানেজমেন্ট সিস্টেমে উপাদানের চাহিদা জমা দেয়। ইনপুট অনুসারে, সংশ্লিষ্ট বিভাগগুলি (কাটিং এবং গুদাম) প্রয়োজনীয়তাগুলি গ্রহণ করে এবং ইনপুট পুরুষদের জন্য বান্ডিল প্রস্তুত করে। নিডলের ইন্টেলিজেন্ট ট্রাফিক লাইট সিস্টেমের সাহায্যে, ইনপুট পুরুষরা ট্র্যাক করতে পারে যে সামগ্রীগুলি তোলার জন্য প্রস্তুত কিনা।

সিস্টেমটি একটি স্বয়ংক্রিয় সতর্কতাও তৈরি করে এবং সময়মতো পুরুষদের ইনপুট করার জন্য উপকরণ সরবরাহ না করা হলে উৎপাদন ব্যবস্থাপকের কাছে পৌঁছে দেয়। সিস্টেমটি গুণমান নিয়ন্ত্রণ (QC) ব্যবস্থাপক এবং উৎপাদন ব্যবস্থাপকদের ত্রুটি এবং পুনরায় কাজ সহ উত্পাদন আউটপুট ট্র্যাক করতে সহায়তা করে। সিস্টেমের একটি লাইভ হিট-ম্যাপ গুণমান পরিচালককে সেই প্রক্রিয়াগুলি সনাক্ত করতে সাহায্য করে যা ত্রুটিপূর্ণ আউটপুট তৈরি করছে।

এইভাবে, সমাধানটি উত্পাদন ব্যবস্থাপককে একটি রিয়েল-টাইম ভিত্তিতে ফ্লোর ক্ষমতা বনাম উত্পাদনশীলতা ট্র্যাক করতে সহায়তা করে, যা সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়াটিকে আরও দক্ষ করে তোলে।

“যেহেতু আমরা সমাধানটি থেকে উপকৃত হয়েছি, আমরা এটিকে শুধুমাত্র নিজেদের মধ্যে রাখতে চাই না। আমরা এই ডিভাইসটিকে সারা ইন্ডাস্ট্রিতে ছড়িয়ে দিতে চাই,” বলেছেন আবদুল্লাহ হিল রাকিব, যিনি সম্প্রতি চালু হওয়া বিজিএমইএ ইনোভেশন সেন্টারের পরিচালকও রয়েছেন। .

“আসন্ন চ্যালেঞ্জের মুখে, নিডলের মতো বাস্তবসম্মত সমাধান ছাড়া আরএমজি শিল্প দীর্ঘমেয়াদে টেকসই হবে না। প্রতিযোগিতামূলক ল্যান্ডস্কেপ এবং প্রযুক্তি বিঘ্নের চ্যালেঞ্জে টিকে থাকতে উৎপাদনশীলতা ও দক্ষতা বাড়াতে শিল্পের নতুন উদ্ভাবনের প্রয়োজন,” রাকিব যোগ করা হয়েছে

টিম গ্রুপের আইটি উদ্বেগ, ইন্টেলিয়ার লিমিটেড, ইতিমধ্যে বাংলাদেশের পোশাক শিল্পে বাণিজ্যিকভাবে নিডল বিতরণের উদ্যোগ নিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here