Home বাংলা নিউজ ঢাকা শহরে শিল্প পুলিশ ইউনিট চায় বিজিএমইএ

ঢাকা শহরে শিল্প পুলিশ ইউনিট চায় বিজিএমইএ

রাজধানীর পোশাক কারখানায় নিরবচ্ছিন্ন উৎপাদন নিশ্চিত করতে এবং আইনশৃঙ্খলা রক্ষায় সহায়তা করতে ঢাকা মেট্রোপলিটন এলাকায় একটি শিল্প পুলিশ ইউনিট গঠনের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)।

রোববার বিজিএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ নজরুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎকালে এ আহ্বান জানান।

বর্তমানে সারা দেশে আটটি শিল্প পুলিশ ইউনিট রয়েছে। কিন্তু, এগুলোর কোনোটিই রাজধানীতে নেই, যদিও শিল্প পুলিশের সদর দপ্তর রাজধানীর উত্তরায় অবস্থিত। উত্তরখান, দক্ষিণখান, মিরপুর, মালিবাগ, রামপুরা, বাড্ডাসহ রাজধানীর বেশ কয়েকটি এলাকায় পোশাক কারখানা চলছে, জাতীয় অর্থনীতির জন্য গুরুত্বপূর্ণ বিবেচিত এসব স্থানে আইনশৃঙ্খলা রক্ষায় কোনো বিশেষ বাহিনী নেই বলে ব্যবসায়ী প্রতিনিধিদল জানিয়েছে।

প্রতিনিধি দলে ছিলেন বিজিএমইএর সিনিয়র সহ-সভাপতি এস এম মান্নান, সহ-সভাপতি মোঃ নাসির উদ্দিন এবং বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম।

বৈঠকে পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক, শিল্প পুলিশ প্রধান ও অতিরিক্ত মহাপরিদর্শক মাহাবুবর রহমানসহ বাংলাদেশ পুলিশ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আসন্ন ঈদুল ফিতরের ছুটিতে পোশাক শ্রমিকরা যাতে নিরাপদে বাড়ি যেতে পারে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি আহ্বান জানান সমিতির নেতারা।

স্বরাষ্ট্রমন্ত্রী পুলিশের মহাপরিদর্শককে অবিলম্বে একটি শিল্প পুলিশ ইউনিটের দাবি খতিয়ে দেখতে নির্দেশ দেন এবং রপ্তানি খাতকে পূর্ণাঙ্গ সহযোগিতার আশ্বাস দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here