Home Apparel বাংলাদেশে তৈরি ২ লাখের বেশি পোশাক ওয়ালমার্টকে ফেরত নিতে নির্দেশ কানাডার

বাংলাদেশে তৈরি ২ লাখের বেশি পোশাক ওয়ালমার্টকে ফেরত নিতে নির্দেশ কানাডার

জর্জ ব্র্যান্ডের এসব পোশাক গাজীপুরের ইউনিক ডিজাইনার্সের কারখানায় তৈরি বলে কানাডার স্বাস্থ্যবিভাগের ওয়েবসাইটে বলা হয়েছে।

ছবি-সংগৃহীত

স্বাস্থ্যগত ঝুঁকির কথা উল্লেখ করে বাংলাদেশে তৈরি জর্জ ব্র্যান্ডের দুই লাখের বেশি স্লিপার (এক ধরনের পোশাক) ফেরত দেওয়ার জন্য ক্রেতাদের আহ্বান জানিয়েছে কানাডার স্বাস্থ্যবিভাগ হেলথ কানাডা। সম্প্রতি সরকারি ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে করা হয়েছে।

তবে গত বছরের নভেম্বর থেকে কানাডায় এ ধরনের বহু পোশাক বিক্রি হলেও কোনো দুর্ঘটনা কিংবা আহতের খবর পাওয়া যায়নি।

জর্জ ব্র্যান্ডের এসব পোশাক গাজীপুরের ইউনিক ডিজাইনার্সের কারখানায় তৈরি বলে কানাডার স্বাস্থ্যবিভাগের ওয়েবসাইটে বলা হয়েছে। পোশাকগুলো বিক্রি করেছিল বহুজাতিক খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান ওয়ালমার্ট। ক্রেতারা ওয়ালমার্টের যে কোনো শাখায় এ পোশাক ফেরত দিতে পারবেন। এজন্য পোশাকের মূল্যও পুরোপুরি ফেরত দেওয়া হবে তাদের।ছবি-সংগৃহীত/হেলথ কানাডা

হেলথ কানাডা জানিয়েছে, বার বার ধোয়ার কারণে শেষ পর্যন্ত স্লিপারগুলোর জিপারের উপরের অংশটি ভেঙে যেতে পারে এবং পায়ের ও গলার গ্রিপ চেপে যেতে পারে। ফলে সেই পোশাক পরা কারো দম বন্ধ হওয়ার মতো পরিস্থিতি তৈরি হতে পারে। নির্দিষ্ট চারটি সাইজের স্লিপারের কথা উল্লেখ করে এ নির্দেশনা দেওয়া হয়। ক্রেতাদের বোঝার সুবিধার্থে সেগুলোর ছবিও প্রকাশ করা হয়েছে।

ওয়ালমার্ট কানাডার তথ্য অনুযায়ী, গত বছরের নভেম্বর থেকে চলতি বছরের জুন পর্যন্ত সারাদেশে তারা এ ধরনের দুই লাখ ১৬ হাজার ৫৯৫ পিস পোশাক বিক্রি করেছে। গত ২১ সেপ্টেম্বর পর্যন্ত হেলথ কানাডা এ পোশাক সংক্রান্ত কোনো দুর্ঘটনা বা আহতের কোনো খবর পায়নি। তবুও যারা এ ধরনের পোশাক কিনেছেন তাদের আগে থেকেই সতর্ক থাকা জরুরি বলে মনে করে দেশটির স্বাস্থ্যবিভাগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here