Home বাংলা নিউজ ভবন ভাঙতে তিন বছর সময় চায় বিজিএমইএ

ভবন ভাঙতে তিন বছর সময় চায় বিজিএমইএ

bgmea bhaban

বহুল আলোচিত রাজধানীর হাতিরঝিল এলাকায় বেআইনিভাবে গড়ে তোলা বিজিএমইএর ১৬তলা ভবন ভাঙতে তিন বছর সময় চেয়ে আদালতের সংশ্লিষ্ট শাখায় আবেদন দাখিল করা হয়েছে। গতকাল বুধবার বিজিএমইএর পক্ষ থেকে এ সংক্রান্ত আবেদনটি প্রস্তুত করা হয়। আজ বৃহস্পতিবার আপিল বিভাগে দাখিল করা হবে। বিজিএমইএর আইনজীবী ব্যারিস্টার ইমতিয়াজ মইনুল ইসলাম জানান, আদালতের আদেশ মোতাবেক তিন বছর সময় চেয়ে আবেদন দাখিল করা হয়েছে। আজ বৃহস্পতিবার আবেদনটি আদালতে উপস্থাপন করা হবে বলে জানান তিনি।

এর আগে গত ৫ মার্চ বিজিএমইএ ভবন ভাঙতে কত সময় লাগবে তা বৃহস্পতিবারের মধ্যে আদালতে আবেদন করতে বলেছিলেন আপিল বিভাগ। ওইদিন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগ রিভিউ আবেদন খারিজ করে বিজিএমইএ ভবন ভাঙার রায় বহাল রাখেন।

ফলে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) ভবনটি ভাঙতে আর কোনো আইনি বাধা নেই বলে সেদিন জানান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তবে কবে এই ভবনটি ভাঙা শুরু হবে সে বিষয়ে আদেশ দেওয়া হতে পারে আজ বৃহস্পতিবার। আইনি লড়াইয়ে সর্বশেষ ধাপে হেরে যাওয়ার পর বিজিএমইএ ভবন থেকে অফিস সরিয়ে নিতে আদালতের কাছে তিন বছর সময় চাওয়া হবে বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি সিদ্দিকুর রহমান। এর আগে সৌন্দর্যম িত হাতিরঝিল প্রকল্পে বিজিএমইএ ভবনকে ‘একটি ক্যান্সার’ বলে আখ্যায়িত করেন হাইকোর্ট।