Home বাংলা নিউজ পোশাক শিল্পের সংকট উত্তরণে পিডিবি সর্বাত্মক সহযোগিতা দেবে

পোশাক শিল্পের সংকট উত্তরণে পিডিবি সর্বাত্মক সহযোগিতা দেবে

বর্তমান সংকটকালীন পরিস্থিতি উত্তরণে পোশাক শিল্পের বকেয়া বিদ্যুৎ বিল আদায়ে কিস্তির সুবিধাসহ নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন পিডিবি চট্টগ্রাম ডিভিশনের প্রধান প্রকৌশলী দেওয়ান সামিনা বানু।  

রোববার (২৭ জুন) দুপুরে তৈরি পোশাক শিল্পমালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএর নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ আশ্বাস দেন।

বিজিএমইএর প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক এমডিএম মহিউদ্দিন চৌধুরী, এএম শফিউল করিম খোকন, মোহাম্মদ হাসান (জ্যাকি), এম এহসানুল হক, পিডিবির তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. ইমাম হোসেন, শহিদুল ইসলাম মৃধা, মোরশেদ মঞ্জুরুল ইসলাম, উজ্জ্বল কুমার ও সহকারী চিফ ইঞ্জিনিয়ার নীলা দে সহ বিজিএমইএর কর্মকর্তারা।  

সৈয়দ নজরুল ইসলাম বলেন, করোনা মহামারির এ সংকটকালে বাংলাদেশের তৈরি পোশাক শিল্পে অনিশ্চতা বিরাজ করছে। ইতিপূর্বে করোনা প্রথম ঢেউয়ে ক্রেতারা অর্ডার বাতিল বা স্থগিত করায় অনেক কারখানা বন্ধ হয়ে গেছে। তবে কিছু বন্ধ কারখানা বর্তমানে রফতানি আদেশ পেয়ে পুনরায় উৎপাদন কার্যক্রম শুরু করেছে।  

তিনি জীবন জীবিকার স্বার্থে উৎপাদন কার্যক্রম অব্যাহত রাখার লক্ষ্যে বকেয়া বিদ্যুৎ বিলের জন্য বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন না করে বকেয়া বিদ্যুৎ বিল কিস্তির মাধ্যমে পরিশোধের সময় দেওয়াসহ নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ওপর গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, পোশাক শিল্পপ্রতিষ্ঠানের সঙ্গে পিডিবির কোনো সমস্যা দেখা দিলে তা বিজিএমইএকে অবহিত করা প্রয়োজন, সেক্ষেত্রে বিজিএমইএ ভূমিকা রাখবে।  

জাতীয় অর্থনীতিতে পোশাক শিল্পের অবদান বিবেচনায় সরকারের অন্যান্য দপ্তর করোনাকালে যেভাবে সহনশীল ভূমিকা পালন করছে পিডিবির কাছ থেকেও তিনি অনুরূপ ভূমিকা প্রত্যাশা করেন।

দেওয়ান সামিনা বানু বলেন, বাংলাদেশের অর্থনীতি ও নারীর ক্ষমতায়ন ও কর্মসংস্থানে পোশাক শিল্পের অবদান অনস্বীকার্য। বর্তমান করোনাকালীন সংকটময় পরিস্থিতিতে জাতীয় অর্থনীতির স্বার্থে পোশাক শিল্পের প্রতি সরকারের সহযোগিতা অব্যাহত রয়েছে।  

তিনি বিদ্যুৎ খাতে সরকারের কর্মপরিকল্পনা ব্যাখ্যা করে যথাসময়ে বিদ্যুৎ বিল পরিশোধের ওপর গুরুত্বারোপ করেন।

সভায় বক্তব্য দেন বিজিএমইএর সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক এমডিএম মহিউদ্দিন চৌধুরী, পিডিবির পক্ষে তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. ইমাম হোসেন, মোরশেদ মঞ্জুরুল ইসলাম, উজ্জ্বল কুমার প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here