Home বাংলা নিউজ গণপরিবহন সংকটে কাজে যেতে ভোগান্তি, শ্রমিকদের সড়ক অবরোধ

গণপরিবহন সংকটে কাজে যেতে ভোগান্তি, শ্রমিকদের সড়ক অবরোধ

সাভারে গণপরিবহন সংকট ও বেশি ভাড়া আদায়ের অভিযোগ তুলে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। সোমবার (২৮ জুন) সকাল ৮টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের রেডিওকলোনি এলাকায় বিভিন্ন কারখানায় কাজে যাওয়ার জন্য উপস্থিত শ্রমিকরা এই অবরোধ করেন।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, প্রতিদিনর মতো সোমবার সকালেও নিজ নিজ কারখানায় কাজে যোগ দেওয়ার জন্য শ্রমিকরা ঢাকা-আরিচা মহাসড়কের রেডিওকলোনি এলাকায় জড়ো হতে থাকেন। তবে কারখানায় যাওয়ার সময় পরিবহন সংকটে পড়েন তারা। এছাড়াও অল্প কিছু সংখ্যক যানবাহনে অতিরিক্ত ভাড়া বেশি চাওয়া হয়। এসময় সেখানে উপস্থিত শ্রমিকরা এর প্রতিবাদ করার জন্য বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখেন। প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে মহাসড়কে সৃষ্টি হয় যানজট। পরে সাভার থানা ও হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেন।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ করিম খান বলেন, সকালে পরিবহন সংকট ও বেশি ভাড়া আদায়ের অভিযোগে শ্রমিকরা রেডিওকলোনি এলাকায় বিক্ষোভ করেন। পরে আমরা তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে এক ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here