Home বাংলা নিউজ বিজিএমইএর সদস্যদের জন্য সভাপতির বার্তা

বিজিএমইএর সদস্যদের জন্য সভাপতির বার্তা

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আগামী ১ জুলাই বৃহস্পতিবার থেকে শুরু হবে সর্বাত্মক লকডাউন। তবে কাল সোমবার থেকে আগামী বুধবার পর্যন্ত বর্তমান নিয়মে শিল্পকারখানা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান খোলা থাকবে। বৃহস্পতিবার থেকে কঠোর লকডাউন শুরু হলেও শিল্পকারখানা খোলা থাকবে। সেই সঙ্গে রপ্তানি কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট ব্যাংকিং সেবাও চালু থাকবে।

গতকাল শনিবার সরকারের পক্ষ থেকে এ সিদ্ধান্ত নেওয়ার পর তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠনের সদস্যদের জন্য বিশেষ বার্তা দিয়েছেন বিজিএমইএর সভাপতি ফারুক হাসান। গতকাল রাতে তিনি এ বার্তা দেন।

বিজিএমইএর সভাপতি বলেন, লকডাউন চলাকালে কারখানা খোলা রাখা বিষয়ে সরকারের উচ্চপর্যায়ের এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক ১ জুলাই থেকে কঠোর লকডাউন। তবে শিল্প খাতগুলো ওই লকডাউনের আওতাবহির্ভূত থাকবে এবং শিল্প খাতসংশ্লিষ্ট সব ব্যাংক, পোর্ট, কাস্টমস কার্যক্রম লকডাউনের আওতাবহির্ভূত থাকবে। বিজিএমইএর সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রতি অনুরোধ জানিয়ে ফারুক হাসান বলেন, সরকারের এ সিদ্ধান্তকে গ্রহণ করে সবাই যেন সরকারকে সহযোগিতা করেন এবং সর্বাত্মকভাবে কঠোর লকডাউন পালন করেন।

এ ক্ষেত্রে বিজিএমইএ কর্তৃক প্রদত্ত স্বাস্থ্যবিধি কঠোরভাবে প্রতিপালন করে সবাই যেন কলকারখানা চালান, এই অনুরোধ করেন বিজিএমইএর সভাপতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here