Home বাংলা নিউজ ১৩১ কেজির ‘পোশাক-কেক’ বানিয়ে গিনেস ওয়ার্ল্ডে নাতাশা

১৩১ কেজির ‘পোশাক-কেক’ বানিয়ে গিনেস ওয়ার্ল্ডে নাতাশা

কেক দিয়ে বিশ্বের সবচেয়ে বড় পরিধানযোগ্য পোশাক বানিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছেন নাতাশা কোলিন কিম ফাহ লি ফোকাস। গত ১৫ জানুয়ারি বের্ন শহরে এক কেক উৎসবে ওই পোশাক কেক বানান তিনি।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, সুইজারল্যান্ডের ‘‘সুইটকেকস” নামে একটি বেকারি প্রতিষ্ঠানের হয়ে ওই কেক উৎসবে অংশ নেন নাতাশা। আর তাতেই বাজিমাত করেন এই নারী।

কেকটি তৈরি করেছে সুইটিকেকস’র নাতাশা কোলিন কিম ফাহ লি ফোকাস





ওই পোশাক কেকের ওজন ১৩১.১৫ কেজি। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের তথ্যমতে, কাস্টম কেক বানাতে সিদ্ধহস্ত সুইটিকেকস। নাতাশা নিজেই এই বেকারির কর্ণধার। ২০১৪ সালে এই কেকের দোকান খোলেন নাতাশা। সুইজারল্যান্ডের থুন শহর থেকে ব্যবসা পরিচালনা করেন তিনি।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের অফিসিয়াল হ্যান্ডেল তার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করে। ওই ভিডিও’র ক্যাপশনে বলা হয়, ‘‘সবচেয়ে বড় পরিধানযোগ্য কেক ড্রেস ১৩১.১৫ কেজি (২৮৯ পাউন্ড ১৩ আউন্স)। কেকটি তৈরি করেছে সুইটিকেকস’র নাতাশা কোলিন কিম ফাহ লি ফোকাস।”

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ কেকের যে ভিডিওটি প্রকাশ করেছে তাতে দেখা যায়, কেকের তৈরি ওই পোশাকের মধ্যে নাতাশা ঢুকছেন। একটি ছবিতে দেখা যায়, নাতাশার পোশাক থেকে কেক কেটে নেয়া হচ্ছে। এরপর মেলায় আসা অতিথিদের মধ্যে সেই কেক বিতরণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here