Home Bangla Recent ‘বিশ্ববাজারে এ দেশের পোশাক রপ্তানি বাড়বে’

‘বিশ্ববাজারে এ দেশের পোশাক রপ্তানি বাড়বে’

কানাডাসহ বিশ্ববাজারে বাংলাদেশের তৈরি পোশাকের রপ্তানি বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। গতকাল রবিবার স্পিকারের সংসদ ভবন কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনয়েট পিয়েরে ল্যারামির বিদায়ী সাক্ষাৎকালে তিনি এই আশা প্রকাশ করেন।

এ সময় হাইকমিশনার বলেন, বাংলাদেশের তৈরি পোশাকশিল্পে বেশ কিছু আন্তর্জাতিকমানের প্রতিষ্ঠান গড়ে উঠেছে। ফলে এ খাতে বিদেশি ক্রেতারা আরো আকৃষ্ট হবেন। এতে বাংলাদেশের রপ্তানি আয় আরো বৃদ্ধি পাবে। বাংলাদেশ দ্রুত মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার পথে এগিয়ে যাচ্ছে বলেও তিনি উল্লেখ করেন।

সাক্ষাৎকালে স্পিকার বলেন, বাংলাদেশ আর্থসামাজিক ক্ষেত্রে দ্রুত উন্নতি করছে। বর্তমান সরকার দেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলছে। এতে দেশ বিদেশের বিনিয়োগের সুযোগ রয়েছে।

তিনি আরো বলেন, নারীর ক্ষমতায়নে সরকার বিশেষ উদ্যোগ নিয়েছে। নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন নারী নির্যাতন প্রতিরোধে বিশেষ ভূমিকা রাখছে।

বাংলাদেশে অনুষ্ঠিতব্য সিপিএ সম্মেলনে কানাডার একটি বড় সংসদীয় দল অংশগ্রহণ করবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

সাক্ষাৎকালে তাঁরা দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। হাইকমিশনার বাংলাদেশে তার দায়িত্ব পালনকালীন বিভিন্ন বিষয়ে স্পিকারের সহযোগিতার কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। ভবিষ্যতে বাংলাদেশের সঙ্গে কানাডার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here