Home বাংলা নিউজ শ্রমিক কল্যাণ তহবিলের পরিমাণ ১৫০ কোটি টাকা

শ্রমিক কল্যাণ তহবিলের পরিমাণ ১৫০ কোটি টাকা

fund

শ্রমিক কল্যাণ তহবিলে প্রায় ২ কোটি ১৫ লাখ টাকা জমা দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও বেক্সিমকো ফার্মাসিউটিক্যাল লিমিটেড। এ অর্থ যোগ করে তহবিলে জমার পরিমাণ দাঁড়িয়েছে ১৪৯ কোটি টাকায়। আর এ অর্থের বিপরীতে করা এফডিআরের লভ্যাংশসহ মোট তহবিলের পরিমাণ দাঁড়িয়েছে ১৫০ কোটি টাকায়। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গতকাল বাংলাদেশ সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হকের হাতে প্রতিষ্ঠান দুটির প্রতিনিধিরা ২ কোটি ১৪ লাখ ৬৪ হাজার টাকার চেক হস্তান্তর করেন। এর আগে দেশী ও বহুজাতিকসহ সব মিলিয়ে ৬৬টি কোম্পানির লভ্যাংশের একাংশ এ তহবিলে জমা পড়েছে। ডিএসই ও বেক্সিমকোসহ তহবিলে লভ্যাংশ জমা দেয়া কোম্পানির সংখ্যা দাঁড়াল ৬৮।

চেক হস্তান্তর অনুষ্ঠানে শ্রম প্রতিমন্ত্রী বলেন, মানবিক মূল্যবোধ ও সামাজিক দায়বদ্ধতা নিশ্চিতের লক্ষ্যে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতে কর্মজীবীদের কল্যাণে সরকার এ তহবিল গঠন করেছে। এ বিষয়েও জনসচেতনতা আগের চেয়ে বেড়েছে। শ্রমিক কল্যাণ তহবিলে অর্থ জমা দেয়া প্রতিষ্ঠানের তালিকায় নতুন নতুন কোম্পানির নাম যোগ হচ্ছে। জমার পরিমাণও বাড়ছে দ্রুত।