Home বাংলা নিউজ পাদুকা ও চামড়া কারখানার উন্নয়নে জার্মান ব্যবসায়ীরা সন্তুষ্ট

পাদুকা ও চামড়া কারখানার উন্নয়নে জার্মান ব্যবসায়ীরা সন্তুষ্ট

footwear

বাংলাদেশের লেদার ও ফুটওয়্যার কারখানার ধারাবাহিক উন্নয়নে সন্তোষ প্রকাশ করেছে জার্মান ফুটওয়্যার অ্যান্ড লেদারগুডস ইন্ডাস্ট্রির প্রতিনিধি দল। এক বিবৃতির মাধ্যমে এ তথ্য জানিয়েছে লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এলএফএমইএবি)।

বিবৃতিতে বলা হয়, ১ ডিসেম্বর রাজধানীর সিক্স সিজন হোটেলে ফেডারেল অ্যাসোসিয়েশন অব জার্মান ফুটওয়্যার অ্যান্ড লেদারগুডস ইন্ডাস্ট্রির প্রতিনিধিদের সৌজন্যে একটি নৈশভোজের আয়োজন করে এলএফএমইএবি। নৈশভোজে এইচডিএস/এলের চিফ ম্যানেজিং ডিরেক্টর ম্যানফ্রেড ইয়ংগার্ট, হংকংভিত্তিক পরামর্শক প্রতিষ্ঠান কনসাল্টিং সার্ভিস ইন্টারন্যাশনাল লিমিটেডের (সিএসআই) ম্যানেজিং ডিরেক্টর কার্ল বোর্গসুকজা ও শিল্প-সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে এলএফএমইএবির প্রেসিডেন্ট সায়ফুল ইসলামসহ নেতৃস্থানীয় ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। এলএফএমইএবির প্রেসিডেন্ট এইচডিএস/এলের প্রতিনিধিদের বাংলাদেশের চামড়া ও পাদুকা শিল্পের কারখানা পরিদর্শনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। এ সময় তিনি বাংলাদেশের চামড়া ও পাদুকা শিল্পের বর্তমান অবস্থা ও অগ্রগতি সম্পর্কে উপস্থিত প্রতিনিধিদের একটি ধারণা দেন।

এ সময় ম্যানফ্রেড ইয়ংগার্ট এলএফএমইএবির সদস্য ফ্যাক্টরিগুলোর ধারাবাহিক উন্নয়নে সন্তোষ প্রকাশ করেন। জার্মানির টেকসই সাপ্লাই চেইন কার্যক্রমের সঙ্গে এলএফএমইএবি যুক্ত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। সেন্টার অব এক্সিলেন্স ফর লেদার স্কিল বাংলাদেশ লিমিটেডের (কোয়েল) স্কিল ডেভেলপমেন্ট মডেলেরও ভূয়সী প্রশংসা করেন ম্যানফ্রেড ইয়ংগার্ট। এর আগে ১ ডিসেম্বর সকালে পিকার্ড বাংলাদেশ লিমিটেড, এপেক্স ফুটওয়্যার লিমিটেড ও সেন্টার অব এক্সিলেন্স ফর লেদার স্কিল বাংলাদেশ লিমিটেড পরিদর্শন করে প্রতিনিধি দলটি।