Home বাংলা নিউজ নারায়ণগঞ্জে পোশাক শ্রমিকদের ভ্যাকসিন দেওয়া শুরু

নারায়ণগঞ্জে পোশাক শ্রমিকদের ভ্যাকসিন দেওয়া শুরু

দেশে তৈরি পোশাক শ্রমিকদের দ্বিতীয় দফায় করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ’র সমন্বয়ে দ্বিতীয় দফায় নারায়ণগঞ্জের মিথিলা গ্রুপের কারখানায় কর্মরত শ্রমিকদের ভ্যাকসিন দেওয়া হয়।

পোশাক ও বস্ত্র শিল্পের শ্রমিক-কর্মচারীদের করোনার ভ্যাকসিন প্রদানের কর্মসূচিকে স্বাগত জানিয়েছেন বিজিএমইএ’র সভাপতি ফারুক হাসান। রোববার (৮ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিএমইএ এ তথ্য জানায়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল শনিবার (৭ আগস্ট) থেকে মিথিলা গ্রুপের কারখানার শ্রমিক-কর্মচারীদের করোনার ভ্যাকসিন প্রদান কর্মসূচি শুরু হয়েছে। নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় মিথিলা গ্রুপের কারখানায় কর্মরত শ্রমিকদের ভ্যাকসিন প্রদান করা হয়।

এ সময় স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, মিথিলা গ্রুপের চেয়াম্যান আজহার খান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়মা আফরোজ ইভা ও আড়াইহাজার উপজেলার সিভিল সার্জন উপস্থিত ছিলেন বলে ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

পোশাক ও বস্ত্র শিল্পের শ্রমিক-কর্মচারীদের ভ্যাকসিন প্রদানের উদ্যোগ নেওয়ার জন্য সরকারকে ধন্যবাদ জানিয়েন বিজিএমইএ’র সভাপতি ফারুক হাসান। তিনি বলেন, দেশের অর্থনীতি ঘুরে দাঁড়ানোর জন্য পোশাক ও বস্ত্র শিল্পের সব শ্রমিককে যতদ্রুত সম্ভব ভ্যাকসিনের আওতায় আনার বিকল্প নেই।

একইসঙ্গে সকল পোশাক ও বস্ত্র কারখানাকে করোনা প্রতিরোধে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালনের জন্য আহবান জানিয়েছেন ফারুক হাসান।

এর আগে প্রথম দফায় ঈদের আগে গত ১৮ জুলাই গাজীপুরে পোশাক শ্রমিকদেরকে ভ্যাকসিন দেওয়া শুরু হয়। প্রথম দফায় চার কারখানার মোট ২৯ হাজার শ্রমিককে ভ্যাকসিন দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় দ্বিতীয় দফায় গতকাল শনিবার আড়াইহাজার উপজেলায় মিথিলা গ্রুপের কারখানায় কর্মরত শ্রমিকদের ভ্যাকসিন প্রদানের কার্যক্রম শুরু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here